CPA MARKETING কি এবং কিভাবে মোবাইল দিয়ে CPA MARKETING করে ইনকাম করা যায়

CPA Marketing কি?

CPA এর পূর্ণরূপ হল " Cost Per Action বা Cost For Action " । কস্ট পার একশন কাজটা হলো কোন ফিক্সড কাজের বিনিময়ে ফিক্সট অংকের কমিশন অর্জন করা ।এই ফিক্সট কাজগুলো হতে পারে কোন ফরম পূরণ , ইমেইল সাবমিট , ক্রেডিট কার্ড সাবমিট , অ্যাপ ইন্সটল করো অথবা এরকম আরো অন্যান্য কিছু নির্দিষ্ট কাজ ‌। এছাড়াও অনেক অফার থাকে যে অফারে শুধুমাত্র ভিজিটররা ক্লিক করলে আপনাকে কমিশন দেওয়া হবে।


CPA Marketing vs Affiliate Marketing

অনলাইন থেকে ইনকাম এর জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং অন্যতম উপায় । অ্যাফিলিয়েট মার্কেটিং করে বেশি ইনকাম করা যায় । সিপিএ মার্কেটিং অ্যাফিলিয়েট মার্কেটিং এর চেয়ে সম্পূর্ণ আলাদা । অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে আপনি যখন কোন প্রোডাক্ট সেল করবেন তখন সেখান থেকে আপনাকে কিছু পরিমাণ কমিশন দেওয়া হবে । আর সিপিএ মার্কেটিং হল কিছু নির্দিষ্ট দেশের ইমেইল সাবমিট এইরকম কিছু কাজ । এরকম কাজ করলে আপনি নির্দিষ্ট একটা কমিশন পাবেন ।

অ্যাফিলিয়েট মার্কেটিং একটু কঠিন বিধায় অনেকেই এখানে সফল হতে পারেনা । অ্যাফিলিয়েট মার্কেটিং এর মূল কাজ হলো কোন প্রোডাক্ট বিক্রি করা । যারা ভালো মার্কেটিং পারেন এবং বুঝেন তারা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন । কিন্তু অনেকেই আছেন যারা প্রোডাক্ট সেল করতে পারেন না বিধায় অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারছেন না । তাদের জন্য সিপিএ মার্কেটিং খুবই সহজ উপায় । 

আপনি যদি কোনো নির্দিষ্ট দেশের কোন মানুষের কাছ থেকে তার ই-মেইল সাবমিট করাতে পারেন তার বিনিময় আপনি কিছু নির্দিষ্ট পরিমাণে কমিশন পাবেন । এখানে আপনাকে কোন রকম কোন প্রোডাক্ট সেল করতে হয় না। ‌‌‌‌‌‌‌‌‌‌


কারা সিপিএ মার্কেটিং করতে পারবে ?

  • যার ইন্টারনেট সম্পর্কে সামান্যতম জ্ঞান রয়েছে।
  • যারা অনলাইন থেকে আয় করতে ইচ্ছুক।
  • যারা প্রত্যেকদিন তিন থেকে চার ঘণ্টা সময় দিতে পারবে।
  • যার ধৈর্য্য আছে।


সিপিএ মার্কেটিং করার জন্য যা যা প্রয়োজন সেগুলো হলো:- 

  • একটি কম্পিউটার/ল্যাপটপ অথবা মোবাইল দিয়েও এটা করা যাবে।
  • স্বচ্ছ এবং ভালো মানের ইন্টারনেট কানেকশন ।


CPA Network

সিপিএ কাজ করার জন্য প্রধান এবং গুরুত্বপূর্ণ হলো সিপিএ নেটওয়ার্ক নির্বাচন । বিশ্বের অনেক সিপিএ নেটওয়ার্ক আছে তবে তারমধ্যে সব নেটওয়ার্ক বিশ্বস্ত নয় । আর যেসব নেটওয়ার্কে বিশ্বস্ত নয় তাদের কাছ থেকে কেউ প্রোডাক্ট কিনতে বা সাইনআপ করলে পরবর্তীতে সে আর কিনতে বা সাইন আপ করতে চাইবে না । তাছাড়াও আপনি কাজ করলে আপনার কাজের কমিশন না দেওয়া ইত্যাদি । যার জন্য বিশ্বস্ত এবং ভালো মানের নেটওয়ার্ক নির্বাচন করে সেখানে কাজ করা উচিত ।

বিশ্বের মধ্যে জনপ্রিয় এবং বিশ্বস্ত নেটওয়ার্ক গুলোর মধ্যে থেকে কয়েকটি নেটওয়ার্কের নাম হল :-

এই সকল নেটওয়ার্কগুলোতে নতুন অবস্থায় একাউন্ট করা খুবই সহজ এবং এরা বিশ্বের সবচেয়ে বিশ্বস্ত নেটওয়ার্কের মধ্যে অন্যতম । 

এগুলো ছাড়াও আরো অনেক অনেক সিপিএ নেটওয়ার্ক রয়েছে যেগুলো Affpaying.com থেকে যাচাই-বাছাই করে আগে দেখে নিবেন কোন নেটওয়ার্ক ভাল আর কোনটা খারাপ ।


Advertiser 

অ্যাডভারটাইজার হল সেই সমস্ত সংস্থা বা কোম্পানি যারা তাদের কাজগুলো করে দেওয়ার জন্য সিপিএ নেটওয়ার্কে সবার কাছে ছড়িয়ে দেয় । যার ইচ্ছা সেই এই কাজটা করতে পারে। যারা সিপিএ মার্কেটিং করে তারা মূলত এই অ্যাডভারটাইজার দের কাছ থেকে তাদের কাজ নিয়ে সিপিএ মার্কেটিং করে । সোজা কথায় অ্যাডভারটাইজার হলো সেই সমস্ত কোম্পানি যারা কাজ দেয় ।

Publisher 

যারা সিপিএ নেটওয়ার্কের প্রমোট এর কাজগুলো করে থাকে তাদেরকে পাবলিশার বলা হয় । পাবলিশাররা সিপিএ নেটওয়ার্কের যে কোন অফার বা কাজ নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বা ওয়েবসাইটের মাধ্যমে সবার কাছে শেয়ার করে । এবং লোকজনদের আশ্বস্ত করে যেন তারা উক্ত কাজটি করে । আর যারা সফলভাবে এই কাজগুলো করতে পারলে সিপিএ নেটওয়ার্ক তাদের কমিশন দেবে ।


সিপিএ নেটওয়ার্কে রেজিস্ট্রেশন করার পদ্ধতি

উপরের যেকোন একটি নেটওয়ার্কের নাম গুগলে গিয়ে সার্চ করলে তাদের ওয়েবসাইট পেয়ে যাবে । তাদের ওয়েবসাইটে সাইনআপ অপশনে ক্লিক করে সাইন আপ পেইজ পেয়ে যাবে । সাইন আপ করার জন্য আপনার কোন রকম কোন টাকা পয়সার পূর্বের অভিজ্ঞতা কোন প্রয়োজন হবে না । সাধারণত আপনার নাম ঠিকানা ইমেইল এড্রেস ইত্যাদি দিয়ে সাইন আপ ফর্ম পূরণ করুন । তারপর আপনার ইমেইলে একটি কনফার্মেশন মেইল আসবে সেখান থেকে আপনার অ্যাকাউন্ট ভেরিফিকেশন করলেই একাউন্ট একটিভ হয়ে যাবে ।


সিপিএ মার্কেটিং এ কি কি কাজ পাওয়া যায়?

সিপিএ মার্কেটিং করার জন্য সিপিএ নেটওয়ার্কে বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায় তার মধ্যে উল্লেখযোগ্য কিছু কাজ হলো

PPD / pay per download

এ ধরনের অফার গুলো হলো কিছু নির্দিষ্ট সফটওয়্যার থাকে যেগুলো কিছু নির্দিষ্ট দেশের রকেটের মাধ্যমে যদি আপনি ইনস্টল করাতে পারেন তাহলে আপনি কমিশন পাবেন ।

PPL / pay per lead

এই ধরনের অফার গুলো হল মূলত সাবমিট এর অফার । কিছু নির্দিষ্ট দেশের জন্য কিছু নির্দিষ্ট অফার থাকে সেগুলো হতে পারে ইমেইল সাবমিট , ক্রেডিট কার্ড সাবমিট , সাইনআপ ইত্যাদি । যদি আপনি এই কাজগুলো নির্দিষ্ট দেশের লোকেদের মাধ্যমে করাতে পারেন তাহলে আপনি কমিশন জেনারেট করতে পারবেন । এই ধরনের অফারগুলো সাধারণভাবে সর্বনিম্ন 0.50 USD থেকে সর্বোচ্চ 50 USD ডলার পর্যন্ত কমিশন দিয়ে থাকে ।

PPS / pay per sale

এই ধরনের অফার গুলো মূলত সেল জাতীয় অফার । কোন নির্দিষ্ট প্রোডাক্ট সেল করতে পারলে আপনি কমিশন জেনারেট করতে পারবেন । এই ধরনের অফারগুলো সর্বনিম্ন 10 USD থেকে সর্বোচ্চ 250 USD পর্যন্ত কমিশন দেয় ।


কেন সিপিএ মার্কেটিং শিখব?

আমাদের মধ্যে অনেকেই আছে যারা অনলাইন থেকে ইনকাম করতে চাচ্ছি । কিন্তু কি করবো ঠিক বুঝতে পারছিনা । এছাড়া ইন্টারনেটে কিছু নকল কাজ রয়েছে সেগুলো করে প্রতারিত হয় অনেকে খুঁজছেন ভালো এবং বিশ্বস্ত কিছু কাজ । সিপিএ নেটওয়ার্ক তার মধ্যে অন্যতম একটি ভালো কাজ । অনেকে আছেন যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারছেনা বা সেল করতে পারছেন না ।

তাদের জন্য এবং যারা নতুন অনলাইন থেকে ইনকাম করতে চান তাদের জন্য সিপিএ করার সবচেয়ে ভালো একটি মাধ্যম । কারণ এখানে আপনার কোনরকম পূর্বের অভিজ্ঞতা ছাড়াই কাজ করতে পারবেন । কাজ শুরু করতে কোনো রকম কোনো টাকা-পয়সা প্রয়োজন হয় না । আপনি চাইলে এখান থেকে সিপিএ মার্কেটিং করতে পারেন ।

আর সবচেয়ে বড় কথা হচ্ছে আমাদের মাঝে অনেকেই আছে যারা মোবাইল ফোন ব্যবহার করি । কিন্তু কম্পিউটার বা ল্যাপটপ না থাকার জন্য অনলাইন থেকে ইনকাম করতে পারছি না । তাদের জন্য সিপিএ মার্কেটিং একটি আদর্শ কাজ । 


সিপিএ মার্কেটিং করে কেমন আয় করা যায়?

সিপিএ মার্কেটিং থেকে কত কি আয়ের করাতে পারেন তা সম্পূর্ণ আপনার নিজের ব্যাপার ।তবে যদি নিয়মিত এবং নিয়ম মেনে কাজ করেন হাজার ডলারের উপরে আয় করা সম্ভব প্রতি মাসে। তবে নিয়ম মেনে কাজ না করলে কোন টাকা ইনকাম করা সম্ভব নয় । সিপিএ মার্কেটিংএ যারা এক্সপার্ট মার্কেটার তাদের ইনকাম প্রতি মাসে লাখ টাকার উপরে । এমন মার্কেটের আছে যারা প্রতিদিন এক লাখ টাকা ইনকাম করেন মানে প্রতি মাসে 30 লাখ টাকার মতো । এটা স্বপ্নের মতো হলেও সত্যি আপনি যত বেশি সময় দিতে পারবেন যত বেশি অভিজ্ঞ হবেন আপনার ইনকাম তত বেশি হবে ।

CPA MARKETING কি এবং কিভাবে মোবাইল দিয়ে CPA MARKETING করে ইনকাম করা যায়


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন